Home / Uncategorized / করোনা কেড়ে নিল এক লাখ ৫৩ হাজার প্রাণ

করোনা কেড়ে নিল এক লাখ ৫৩ হাজার প্রাণ

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১ লাখ ৫৩ হাাজর ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এ খবর জানিয়েছে।

সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এ পর্যন্ত করোনায় বিশ্বে এক লাখ ৫৩ হাজার ২৭০ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৩২ হাজার ৬২৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লাখ ৬৮হাজার ২১৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বের প্রায় ২১০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

এদিকে আক্রান্ত ও মৃত উভয় সংখ্যার দিক থেকেই বর্তমানে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৬ লাখ ৯৯ হাজার ৬৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৮৮৯ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ২২ হাজার ৭৪৫ জনের। আর আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭২ হাজার ৪৩৪ জন।

এছাড়া তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ১৯ হাজার ৪৭৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৬৮ জন।

এদিকে প্রাণঘাতী এই ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৬৯২ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩২ জনের মৃত্যু হয়েছে।

About Johir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসব লোকদের প্রতিভা আছে। কিন্তু সুযোগ নেই (ভিডিও)