Home / Uncategorized / ব্ল্যাক টি বা গ্রীন টি পানেই মিলবে করোনা থেকে মুক্তি!

ব্ল্যাক টি বা গ্রীন টি পানেই মিলবে করোনা থেকে মুক্তি!

এক্সক্লুসিভ ডেস্ক : করোনা তা’ণ্ডবে কাঁ’পছে মানুষ। মহামা’রীর  করোনার প্রতিষে’ধক তৈরিতে দিন রাত কাজ করে যাচ্ছেন বিশ্বের খ্যাতনামা সব চিকিৎসকরা। এরই মধ্যে চা পানে মিলবে করোনা থেকে মুক্তি এমন একটি তথ্য উঠে এসেছে ভারতের টি বোর্ড থেকে। তামিলনাড়ুর নীলগিরি জেলার টি রিসার্চ ইন্সটিটিউট বলছে, ব্ল্যাক টি ও গ্রীন টি করোনা প্রতিরো’ধ করতে সহায়তা করবে।

এর আগে চীন ও তাইওয়ান তাদের ল্যাবে প্রমাণ করেছে যে চায়ে এমন কিছু উপাদান আছে যা করোনা প্রতিরো’ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তারা প্রমাণ করেছে চা থেকে প্রাপ্ত থিয়াফ্লাভিন এর মধ্যে কোভিড-১৯ সহ সার্স ও মার্স ভাইরাসের বিস্তার রো’ধ করার গুণাবলি রয়েছে।

বেশ কয়েক ধরণের ব্ল্যাক টিতে থিয়াফ্লাভিনস ১. থিয়াফ্লাবিনস ২.থিয়াফ্লাবিনস ৩ রয়েছে যা করোনা প্রতিরো’ধে ভূমিকা পালন করে। বিশেষ করে থিয়াফ্লাবিন ৩ প্রচুর পরিমাণে থাকে ব্ল্যা টি তে। সম্প্রতি থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ার একটি গবেষণায় উঠে এসেছে গ্রীষ্মমন্ডলীয় অঞ্চলে গাছপালায় যে মেটাবোলাইটস থাকে তা ওষুধ হিসেবে ব্যবহৃত হতে পারে। গবেষণা শেষে জানা যায় ক্যাচিকাইন, এপিক্যাচিকাইন, গ্যালেট যার উৎস হলো চা সেগুলো করোনা প্রতিরো’ধে মুখ্য ভূমিকা পালক করে।

তালিনাড়ুর চা কমিটির প্রধান বলছেন, তিন থেকে চারবার ব্ল্যাক টি পান করলে কার্ডিয়াক ইনফেকশন, স্ট্রোকের ঝুঁ’কি কমে। এছাড়া  ক্যান্সারের ঝুঁ’কি কমায়। এদিকে চীনের হাসপাতালে স্বাস্থ্যকর্মীরা প্রতিদিন তিনবার করে চা পান করানোর মাধ্যমে করোনায় আক্রা’ন্ত রোগীদের সুস্থ করে তুলছেন বলে তথ্য আছে বার্তা সংস্থা সিএনএন ও চায়না ডেইলি নিউজে। সেই হিসেবে চীন, তাইওয়ান, ভারত বলছে করোনার মহৌ’ষধ লু’কিয়ে আছে চায়ের মধ্যেই।

About Johir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসব লোকদের প্রতিভা আছে। কিন্তু সুযোগ নেই (ভিডিও)