Home / জাতীয় / সিলেটে একদিনে ১১৬ জনের করোনা শনাক্ত

সিলেটে একদিনে ১১৬ জনের করোনা শনাক্ত

সিলেটে নতুন করে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার সিলেটের দুটি ল্যাবে তাদের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।

এদের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১০৭ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯ জন। এদিন দুইটি ল্যাবে মোট ৪০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২২৯৬ জনে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শনিবার  কলেজের ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১০৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৫৬ জন, বিয়ানীবাজার উপজেলার ২৬ জন, বিশ্বনাথ উপজেলার ৮ জন, গোয়াইনঘাট উপজেলার ২ জন, বালাগঞ্জ উপজেলার ৩ জন, গোলাপগঞ্জ উপজেলার ২ জন এবং জকিগঞ্জ উপজেলায় রয়েছেন একজন। এছাড়াও সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো ৯ জন।

এদিকে শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪১ জনের করোনা শনাক্ত হয়। নতুন ৪১ জনের মধ্যে সিলেট জেলার ৯ জন রয়েছেন। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এদিন ল্যাবে সিলেটের ৩০টি নমুনাসহ ১৪৫টি নমুনা গ্রহণ করা হয়। এছাড়া পূর্বে সংরক্ষিত আরো ৪৩টি নমুনাসহ মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হলে ৪১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জ জেলার ৩২ জন ও সিলেট জেলার ৯ জন।

শনিবার নতুন ১১৬ জন নিয়ে সিলেটে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৯৬ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৮৬ জন। এছাড়া আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ জন। অন্যদিকে করোনাকে জয় করে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩১৩ জন।

About Johir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘অনিয়মে বদলি নয়, বরখাস্ত’

বদলি কোনো শাস্তি নয়, দেশের উন্নয়নে গৃহীত প্রকল্পে নিম্নমানের কাজের সঙ্গে জড়িত ...

বিদেশ যেতে বাধ্যতামূলক হলো করোনা নেগেটিভ সার্টিফিকেট

বিদেশগামী বাংলাদেশিদেরকে এখন থেকে সরকার অনুমোদিত করোনা টেস্টিং সেন্টার থেকে পরীক্ষা করে ...